শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
গরমের সঙ্গী, আমাদের লুঙ্গি ইত্যাদি শ্লোগানে রাবি শিক্ষার্থীদের মিছিল!

গরমের সঙ্গী, আমাদের লুঙ্গি ইত্যাদি শ্লোগানে রাবি শিক্ষার্থীদের মিছিল!

রাবি প্রতিনিধি: চারদিকে তীব্র রোদ, বাতাসের ছিটেফোটাও নেই। অসহনীয় গরম অস্বস্তির শেষ সীমানায় শিক্ষার্থীরাসহ সকল মানুষ। স্বস্তি মিলছেনা কোথাও। ট্যাপের পানি তাপে স্পর্শ করার মত নয়।

সকাল থেকে রাত গরমের কমতি নেই। ক্লাস করতে এসে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে শিক্ষার্থীদের। বাধ্য হয়ে প্যান্টের উপর লুঙ্গি পরে রাস্তায় নেমেছে রাজশাহী বিশ^বিদ্যালয় শিক্ষার্থীরা। এ যেন গরমের বিরুদ্ধে আন্দোলন!

সোমবার দুপুরে বিশ^বিদ্যালয় টুকিটাকি চত্বর থেকে লুঙ্গি পরে ইংরেজী বিভাগের শিক্ষার্থীরা একটি মিছিল বের করে। এসময় শিক্ষার্থীরা গরমের সঙ্গী, আমাদের লুঙ্গি ইত্যাদি শ্লোগান দিতে থাকে।

সমাজকর্ম বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান বলেন, গরমের জ¦ালায় কোথাও টিকতে পারছিনা। হলের ট্যাপের পানি তো হাতই দেয়া যাচ্ছে না। গোসল করেও স্বস্তি পাচ্ছি না। ক্লাসে ও রুমে কোথাও শান্তি নেই। সবমিলিয়ে দূর্ভোগের মধ্যে দিয়ে দিন যাচ্ছে।
ইংরেজী বিভাগের মিছিলরত এক শিক্ষার্থী বলেন, গরমে আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি, বাতাসটাও যেন তাপে পরিণত হয়েছে, রাতে মশা সাথে গরমের মারাত্বক মিলে টিকতেই পারতেছিনা। তাই লুঙ্গি পড়েই ক্যাম্পাসে এসেছি।

বাংলা বিভাগের শিক্ষার্থী সাইদুল ইসলাম বলেন, রাজশাহীতে যা গরম শুরু হয়েছে তাকে থাকাই কষ্টকর ,এভাবে গরম চলতে থাকলে বাসায় চলে যেতে হবে নয়ত অসুস্থ হয়ে পড়ব।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গতকাল রোববার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৯ ডিগ্রী সেলসিয়াস। যা ছিল সারা দিনের সর্বোচ্চ তাপমাত্রা। সোমবার সকালে ছিল ৪০ ডিগ্রী। যা আগের দিন থেকে তাপ বেশি ।

মতিহার বার্তা ডট কম ২৯ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply